জেলা প্রশাসকের হস্তক্ষেপে রক্ষা পেল ২০ কোটি টাকার সম্পত্তি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ জুন ২০২৩ ০৫:১৪; আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২২:৫১

জেলা প্রশাসকের হস্তক্ষেপে রক্ষা পেল ২০ কোটি টাকার সম্পত্তি

জেলা প্রশাসনের বিনা অনুমতিতে লিজ না নিয়ে ঢাকার নবাবপুর রোডে অর্পিত সম্পত্তি ও তৎসংলগ্ন ব্যক্তি মালিকানাধীন সম্পত্তিতে অবৈধ বহুতল ভবন নির্মাণ কার্যক্রম শুরু করে দখলদাররা। এ খবর পেয়ে দ্রুত ব্যবস্থা নিয়েছে ঢাকা জেলা প্রশাসন। ফলে রক্ষা পায় প্রায় ২০ কোটি টাকার সরকারি সম্পত্তি।

অর্পিত সম্পত্তিতে অবৈধ বহুতল ভবন নির্মাণে নিষেধাজ্ঞা দেয় জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশনায় জেলা প্রশাসনের অর্পিত সম্পত্তি শাখা, কোতোয়ালি রাজস্ব সার্কেল ও রাজউকের সমন্বিত অভিযান চালায়। ফলে ব্যক্তি মালিকানাধীন জমিতে ভবন নির্মাণের ছলে অর্পিত সম্পত্তি দখলের এ অপচেষ্টা বিফলে যায়।

ঢাকা মহানগরের কোতোয়ালি রাজস্ব সার্কেলাধীন ২৬৭/২৭২নং নবাবপুর রোডে অর্পিত সম্পত্তি ও তৎসংলগ্ন ব্যক্তি মালিকানাধীন সম্পত্তিতে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ শুরু করে।

৫৩/৬৭ ইপি কেইসমূলে লিজ করা এসএ ৫৯৯৮নং খতিয়ানের ১১৪৮৮ দাগের ০.০৪১২ একর এবং ৭৩/৬৮ ইপি কেইসমূলে লিজকৃত ৫৯১৫ খতিয়ানের ১১৫০১নং দাগের ০.০১৬০ একর মোট ০.০৫৭২ একর ভূমি সরকারি স্বার্থ সংশ্লিষ্ট অর্পিত ক তালিকাভুক্ত সম্পত্তি। অর্পিত ক তালিকাভুক্ত সম্পত্তি হওয়া সত্ত্বেও জেলা প্রশাসনের বিনা অনুমতিতে লিজ না নিয়ে ভবন নির্মাণ কার্যক্রম শুরু করে।

দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঢাকা জেলায় সরকারি সম্পত্তি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top